Earn Money From Facebook – কোনও কষ্ট ছাড়াই কিভাবে ফেসবুক টাকা আয় করা যায়? সবচেয়ে সহজ উপায়।

বর্তমানে প্রায় সকলেই ঘন্টার পর ঘন্টা ফেসবুক ও স্যোশাল মিডিয়াতে ব্যয় করেন। তাই এই সুযোগে Earn money From Facebook বা ফেসবুক থেকে টাকা রোজগারে পন্থা অনেকেই বেছে নিয়েছেন। আর ঘরে বসে অনলাইনে আয়ের সুযোগ পেলে, সেই সুযোগ কে হাতছাড়া করে? আর বর্তমানে ইন্টারনেট ও স্মার্টফোনের ব্যবহার বেড়ে যাওয়ায় দর্শক সংখ্যা যেমন বেড়েছে, তেমনি অনলাইন মার্কেটিং ও বিজ্ঞাপন দাতার সংখ্যা ও পেড়েছে।

তাই এখন বাড়িতে বসে শুধুমাত্র ফেসবুক ব্যবহার করে পেয়ে যেতে পারেন প্রতি মাসে প্রায় ১০ হাজার টাকা করে! বিশ্বের অন্যতম সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক বর্তমানে তার ইউজার এক নয়া রোজগারের মাধ্যম আবিষ্কার করেছে। আজকের প্রতিবেদনে আমরা এই Earn Money From Facebook বা ফেসবুক থেকে রোজগার এর বিষয়টি নিয়ে বিস্তারিত আলোচনা করব। এই প্রতিবেদনটি ভালো লাগলে অন্যদের শেয়ার করতে ভুলবেন না।

Earn Money from Facebook

Facebook এর ইউজারের সংখ্যা নেই নেই করে ১০০ কোটিরও বেশি। আমরা সারাদিনের অন্তত একবার হলেও এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ব্যবহার করি। এই প্লাটফর্মে অন্যের ছবিতে লাইক ও কমেন্ট, নিজের টাইমলাইনে বিভিন্ন পোস্ট শেয়ার ছাড়াও আরও নানান রকমারি কার্যকলাপ করা যায়। সেই স্যোশাল মিডিয়া প্লাটফর্ম সম্প্রতি আরও একটি নতুন feature এনেছে তার ইউজারদের জন্য.

যেটার সাহায্যে সহজে মাসে প্রায় ১০০০০ টাকা (Earn Money From Facebook) রোজগার করা যায়। আর সবচেয়ে বেশি সময় ব্যয় করা হয় রিলস (how earn money from Facebook reels) দেখে। তাই মজাদার ও ইনফরমেটিভ রিলস বানালে খুব সহজেই ফেসবুকে জনপ্রিয়তা অর্জন করা যায়। আর বর্তমানে কিভাবে ফেসবুকের মাধ্যমে আয় বা Earn Money from Facebook করতে পারবেন, সহজ উপায়ে জেনে নিন।

How to earn money from Facebook

  • মনিটাইজেশন
  • লাইভ স্ট্রিমিং
  • ফেসবুক মার্কেটিং সেলিং
  • ফেসবুক ম্যানেজার
  • ফেসবুক গ্রুপ ও পেজ ক্রিয়েটার
how to earn money from facebook

১) Content Monetization

আজকের দিনে দাঁড়িয়ে কন্টেন্ট ক্রিয়েটার হওয়া কোনো বড় কথা নয়। আজকাল Content Creator রা ঘরে ঘরে রয়েছেন। Earn money from Facebook নিজেদের কনটেন্ট মনিটাইজ করিয়ে income করা অনেক সহজ। কোনও ব্র্যান্ডের সঙ্গে সহযোগিতা করে তাদের জিনিস প্রচার করলে তার মাধ্যমে ভালো টাকা আয় করা যায়।

২) লাইভ স্ট্রিমিং (Live Streaming)

Earn money from Facebook বা ফেসবুকের মাধ্যমে টাকা রোজগারের আরেকটি সুদারুন উপায় হলো লাইভ স্ট্রিমিং। ফেসবুক এ্যাপের এই ফিচার কাজে লাগিয়ে টাকা রোজগার বর্তমানে আর অন্যতম জনপ্রিয় অর্থ উপার্জনের উৎস। আপনার লাইভ স্ট্রিমিং এর সময় দেখানো অ্যাড বা বিজ্ঞাপনগুলির থেকেও অনেক টাকা আয় করা সম্ভব।

এই লাইভ স্ট্রিমিং করে অনেকেই অনলাইন গেমস খেলেন, প্রডাক্ট রিভিউ এবং সেল করেন, নিউজ বা খবর পরিবেষণ করেন, ব্লগিং করেন, রান্না বা অন্য কোনও তথ্যমুলক ভিডিও প্রদান করেন। মোটকথা লাইভ স্ট্রিমিং করে একদিকে ভিডিও মনিটাইজেশন করা যায় এবং তার সাথে প্রডাক্ট সেল করে আলাদা টাকা আয় করা যায়।

৩) ফেসবুক মার্কেট সেলিং

ফেসবুক এ্যাপের মাধ্যমে রোজগারের আরেকটি পন্থা হল ফেসবুক মার্কেট সেলিং। এই ফিচার কাজে লাগিয়ে সহজে আপনি জিনিস বিক্রয় করে টাকা রোজগার বা earn money from Facebook করতে পারবেন। এখানে পোশাক, আসবাব, গয়না, ব্যাগ, প্রসাধনী, ইলেকট্রনিক্স সহ যে কোনও জিনিস বিক্রি করতে পারবেন। আর নিজে সরাসরি সেল না করেও Affiliate Code দিয়ে অন্যকে দিয়ে সেল করিয়ে ও আলাদা কমিশন পেতে পারেন।

৪) ফেসবুক ম্যানাজার

বড় বড় সেলিব্রিটি এবং সোশ্যাল মিডিয়া পার্সোনালিটিরা নিজেরা সময়ের অভাবে তাদের ফেসবুক অ্যাকাউন্ট গুলি সব সময় চালাতে পারেন না। কিন্তু তাদের জনপ্রিয়তার অন্যতম উৎস হলো বর্তমানে বিশ্বের সবথেকে বড় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম ফেসবুক। তাই তারা সেইসব অ্যাকাউন্ট অ্যাক্টিভ রাখতে বিভিন্ন সোশ্যাল মিডিয়া ম্যানেজার (Facebook Page Manager) নিযুক্ত করেন। এদের কাজ কেবল সেলিব্রেটিদের হয়ে তাদের ফেসবুক এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া পেজ গুলিতে পোস্ট, কমেন্ট ইত্যাদি করা। দর্শকদের মেসেজের উত্তর দেওয়া, সেলিব্রেটিদের বিভিন্ন করমকান্দের আপডেট, ছবি ও ভিডিও পোস্ট করা ইতাদি।

Online Earning opportunities (অনলাইনে আয় করার উপায়)

৫) ফেসবুক গ্রুপ বা পেজ ক্রিয়েটার

How earn money from Facebook page:
ফেসবুকের মাধ্যমে টাকা রোজগারের অন্যতম আরেকটি উপায় হল গ্রুপ বা পেজ ক্রিয়েটিং। ফেসবুকের মাধ্যমে গ্রুপ বা কন্টেন্ট ক্রিয়েট করে আপনি হাজার হাজার টাকা রোজগারের অন্যতম সুযোগ পেতে পারেন। আপনার ফেসবুক গ্রুপে যদি প্রচুর members বা followers থাকে, তাহলে সেই গ্রুপ থেকে আপনি বহু টাকা রোজগার করতে পারেন। সেখানে কেউ অ্যাড দিতে চাইলেও আলাদা করে টাকা ইনকাম করতে পারেন।

এছাড়াও অনেক উপায় রয়েছে। তবে এই উপায়গুলো বহুল প্রচলিত এবং ঝুকি কম। এছাড়া আরও কোনও সহজ উপায় থাকলে নিচে কমেন্ট করে জানাতে পারেন। এবিষয়ে কোনো প্রশ্ন বা বক্তব্য থেকে থাকলে নিচে কমেন্ট বক্সে জানাতে পারেন। এরকম আরো খবর পেতে আমাদের ওয়েব পোর্টালটি ফলো করুন।

Leave a Comment